বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে নামলেন ব্যবসায়িরা

“পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি,সকলে মিলে সুস্থ থাকি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদের উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। আজ শনিবার (১৭ আগস্ট) সকালে জেলা শহরের বাজার শাহী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে এই অভিযান শুরু হয়ে পুরো বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান,সদস্য কাজল কান্তি দাশ, ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক গিয়াস উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি বিমল কান্তি দাশ,সদস্য সচিব মো:আবু সালেহ, বিডি ক্লিন এর জেলা সমন্বয়ক আবু বক্করসহ ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা ও বিডি ক্লিন এর সদস্যরা।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন,পরিস্কার পরিচ্ছন্নতা ইমানের অঙ্গ,তাই আমাদের সুস্থ থাকতে এবং সুন্দরভাবে জীবনধারণ করতে সকলকে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। এসময় তিনি আরো বলেন,পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি,সকলে মিলে সুস্থ থাকি এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হচ্ছে,এই ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বাজারের বিভিন্ন হোটেলের ময়লা আবর্জনা এবং সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করা হয় এবং ব্যবসায়ীদেরকে সচেতনতামুলক দিক নির্দেশনা প্রদান আয়োজকেরা।

এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বান্দরবান বাজারের ১৪টি সংগঠন নিয়ে গঠিত বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতৃবৃন্ধ, বিডি ক্লিন বান্দরবানের সদস্য এবং পুলিশ ও ব্যবসায়ীরা অংশ নেয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।