বান্দরবানে পর্যটকদের নিরাপত্তায় ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানা আদায়

নোংরা পরিবেশে খাবার তৈরী করার কারনে বান্দরবানের বাসস্টেশন এলাকার অভিজাত রেস্তোরাঁ রুপসী বাংলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়
বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষার লক্ষে বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট আথরিটি (বিআরটিএ) এর উদ্যোগে জেলা শহরের হাফেজ ঘোনা এলাকায় শুক্রবার সকালে বিভিন্ন যানবাহনের ড্রাইভার থেকে জরিমানা আদায় করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,বান্দরবান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর আলীনূর খান এর নেতৃত্বে এসময় জেলায় ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে স্থানীয় মাহেন্দ্র,বি ৭০, মোটর সাইকেলসহ প্রায় ১৯ টি গাড়িতে পৃথক পৃথক ধারায় পৃথক পৃথক ভাবে ১১ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করা করা হয়।
আরো জানা গেছে, বান্দরবান শহরের বাসস্টেশন এলাকার নিরাপদ খাদ্য সংরক্ষণ আইন ভঙ্গের কারনে অভিজাত রেস্তোরাঁ রুপসী বাংলা কে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। শুক্রবার সকালে শহরের হাফেজঘোনা এলাকাসহ বিভিন্ন স্থানে পৃথক পৃথক ভাবে বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট আলীনূর খানের নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট আথরিটি( বিআরটিএ) এর বান্দরবান জেলা মোটরযান পরির্দশক মোহাম্মদ ফাহাদ শিকদার, জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের প্রেসকার নাজমুল হুদা, স্যানিটারী পরিদর্শক সুশীলা কর্মকারসহ জেলা প্রশাসনের সাচমং মার্মা,এমরান হোসেন, মো.মিজানুল রহমানসহ জেলা পুলিশের সদস্যরা।
এসময় খুলনা থেকে আসা একজন পর্যটক রফিক উল্লাহ বলেন, বান্দরবান জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা কে আমি স্বাগত জানায় । কারণ গাড়ির চালক ও সুপারভাইজার সচেতন হবে। অতিরিক্ত ভাড়া ও যাত্রী হয়রানি করা থেকে দুরে থাকবে বলে।
এসময় নিবার্হী ম্যাজিষ্ট্রেট আজিজুর রহমান বলেন,পর্যটকদের যাতায়ত সুবিধা নিশ্চিত করার লক্ষে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে মনে করছি।
এসময় একজন মোটর সাইকেল চালক কামাল বলেন , আসলে আমরা যদি ন্যায়ের মধ্যে থাকি তাহলে সরকারের ও এধরনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে হয় না। সবার প্রতি আমার অনুরোধ আমরা যেন সঠিক আইন মেনে চলতে পারি ।
এসময় নেজারত ডেপুটি কালেক্টর ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট আলীনূর খান বলেন, প্রতিবছর এই সময় দেশ বিদেশ থেকে প্রচুর পর্যটক বান্দরবানে ভ্রমণের উদ্দেশ্যে আসে, পর্যটকরা আমাদের মেহমান। তাদের সঠিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে আমাদের পরিচালিত ভ্রাম্যমান আদালত চলমান থাকবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. DH Rayhan বলেছেন

    ভাই ভুল খবর ছড়িয়ে মানুষকে আপনারা বিভ্রান্তি করছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।