বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পেল ৭৩৩ শিক্ষার্থী

৬৩ লক্ষ ৪০ হাজার টাকা প্রদান

NewsDetails_01

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

আজ শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা ও উপজেলার গরীব ও মেধাবী ৭৩৩জন শিক্ষার্থীর হাতে এই শিক্ষাবৃত্তি প্রদান করেন।

NewsDetails_03

এসময় বান্দরবানের পুলিশ সুপার মো:তারিকুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো: নুরুল আলম চৌধুরী, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো.আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকরা খরচ চালাতে না পারায় অনেক মেধাবী শিক্ষার্থী মাধ্যমিক পর্যায়ের পর শিক্ষাজীবন থেকে ঝরে পড়ে, এই কারণে দরিদ্র শিক্ষার্থীদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে এই আর্থিক সহযোগিতা চালু করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এসময় মন্ত্রী আরো বলেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং আগামীতে ও এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানের ৭ উপজেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যায়নরত ৭শত ৩৩জন শিক্ষার্থীকে সর্বমোট ৬৩ লক্ষ ৪০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন