বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য চাষ উন্নয়ন ও সম্প্রসারণ বিষয়ক কর্মশালা

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য চাষ উন্নয়ন ও সম্প্রসারণ বিষয়ক কর্মশালায় জেলা প্রশাসকসহ অতিথিরা
বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যচাষ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় ” প্রকল্পের উন্নয়ন কার্যক্রম অবহিতকরণ ও ভবিষ্যৎ করণীয়” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার সকাল ১০টায় বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বান্দরবান জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপ পরিচালক মোঃ বজলুর রশীদ এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি মৎস্য অফিসের প্রকল্প পরিচালক আবদুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, জেলা মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের সহকারি কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমিন, উপজেলা মৎস্য কর্মকর্তা জিয়া উদ্দিনসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।
এসময় জেলা প্রশাসক বলেন, মাছের চাহিদা পূরনের লক্ষ্যে বিভিন্ন জলাশয়ে সরকার প্রতিবছর মাছের পোনা ছাড়ছে। কিন্তু অনেক মানুষ বড় হবার সুযোগ না দিয়ে ছোট থাকতেই এ মাছগুলো ধরে ফেলছে। এ জন্য দেশে মাছের চাহিদা পূরন করা সম্ভব হচ্ছেনা। এসময় তিনি সকলকে মাছের পোনা রক্ষণা বেক্ষনের জন্য অনুরোধ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।