বান্দরবানে পার্বত্য লোকজ মেলা শুরু

পার্বত্য জেলা বান্দরবানে শুরু হয়েছে পার্বত্য লোকজ মেলা। শনিবার সকাল সাড়ে ১০টায় মেঘলা পর্যটন কমপে¬েক্স চ্যানেল আই ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের যৌথ আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়।
এসময় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অনুষ্টানে বান্দরবানের বিভিন্ন ক্ষুদ্র-নৃ-গোষ্ঠির মনোরম সংগীত ও নৃত্য সকল দর্শকদের মুগ্ধ করে। এর পরপর বিকাল ৪ টায় শহরের ঐতিহ্যবাহী রাজার মাঠে শুরু হয় অনুষ্ঠানের মূল আয়োজন।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা, ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন এনডিইউ পিএসসি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী , অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবাণ চাকমা,শম্পা রানী সাহা ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, বান্দরবানের নৈস্বর্গিক সৌন্দর্য্য অত্যন্ত মনোমুগ্ধকর। এখানকার ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় সরকার অত্যন্ত আন্তরিক।
তিনি আরো বলেন ,বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই পাহাড়ের দীর্ঘদিনের অশান্তির মুক্তি হয়েছে । আর পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের ফলে এই এলাকার ক্ষুদ্র নৃ গোষ্ঠির জীবনমান উন্নয়ন হচ্ছে ।
চ্যানেল আই”র জনপ্রিয় উপস্থাপক ফারজানা ব্রাউনিয়ার উপস্থাপনায় দিনব্যাপী এ মেলায় পার্বত্য চট্টগ্রামের ১১ টি এবং কক্সবাজার, রাজশাহী, শ্রীমগঙ্গল ও মৌলভীবাজার ,নেত্রকোনা, সিলেট অঞ্চলের মোট ১৬ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রায় শতাধিক শিল্পী তাদের ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন ।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Anumong Marma Joy Marma বলেছেন

    বান্দরবান পাবর্ত্য জেলা, লোকজ মেলা আয়োজনদের প্রতি আমার পক্ষ থেকে নমষ্কার,শুভেচ্ছা ও অভিনন্দ জানাই, সুন্দর্য্য প্রাকৃতি, সাংস্কৃতি,সুন্দর্য্য বাংলাদেশ ও সুন্দর্য্য সম্পীতি জাতি তুলে ধরা জন্য।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।