বান্দরবানে পালি কলেজের যাত্রা শুরু

NewsDetails_01

বান্দরবান জেলায় পালি শিক্ষার গুরুত্ব এবং সম্প্রসারণের লক্ষ্যে পঞঞাপারমী মহাবিজ্জালয়া পালি কলেজের উদ্বোধন করেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ ০৯ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের ১ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত উজানী পাড়া রাজগুরু মহা বৌদ্ধ বিহার প্রাঙ্গণে এই পঞঞাপারমী মহাবিজ্জালয়া পালি কলেজ এর উদ্বোধন করা হয়।

NewsDetails_03

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ডা. মো: শেখ ছাদেক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, রাজকুমার চহ্লা প্রু জিমি, বিহারাধ্যক্ষ ড. সুবন্নলংকারা মহাথের, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ উজানী পাড়া রাজগুরু মহা বৌদ্ধ বিহারের দায়ক দায়িকারা।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য অঞ্চলের শিক্ষার উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন স্কুল কলেজ স্থাপনের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যার ফলে এক সময়ের পিছিয়ে পড়া জনপথ পার্বত্য জেলা বান্দরবান এখন শিক্ষা নগরীতে পরিণত হয়েছে। শিক্ষার উন্নয়নের জন্য আগামীতে তিন পার্বত্য জেলার জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে।

এসময় তিনি আরো বলেন, এই কলেজের মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলার শিক্ষার্থীরা পালি শিক্ষা গ্রহণ করে শিক্ষিত জাতি গঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

আরও পড়ুন