বান্দরবানে পাহাড় কাটার অপরাধে জরিমানা আদায়, এস্কেভেটের জব্দ

বান্দরবান সদরের কালাঘাটা এলাকার আজুগুহা নামকস্থানে অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে অভিযুক্ত কালাঘাটার বাসিন্দা মোহাম্মদ ইয়াছিনকে জরিমানা করেছে বান্দরবান জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের একটি টিম।

সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বান্দরবানে একটি অবৈধচক্র বিভিন্ন স্থানে পাহাড় কাটছে এবং জনসাধারণের চলাচলে ধুলোবালিতে স্বাভাবিক জীবন বিঘ্ন ঘটাচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে ১৮ এপ্রিল (রোববার) দুপুরে ভ্রাম্যমান আদালতের একটি টিম সদরের কালাঘাটা এলাকার আজুগুহা নামকস্থানে অভিযান পরিচালনা করে। এসময় ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব প্রদান করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়।

অভিযানে পাহাড় কাটার অপরাধে বান্দরবানের ক্যাচিংঘাটা নতুন পাড়ার বাসিন্দা মো.ইয়াছিন’কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং এই ধরনের পাহাড় কাটা কাজে আর যুক্ত না হতে নির্দেশনা দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়।

এসময় জরিমানা হিসেবে ৫০ হাজার টাকা আদায় করার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পাহাড় কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর জব্দ করে।

এ বিষয়ে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, পাহাড় কাটা আইনগত অপরাধ। পাহাড় কেটে মাটি বিক্রির খবর পেয়ে প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজন’কে জরিমানা করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।