বান্দরবানে পাহাড় কাটা রোধ বিষয়ক সভা

বান্দরবান জেলা প্রশাসনের কার্যালয়ে পাহাড় কাটা নিরোধ বিষয়ক আলোচনা সভা
“পাহাড় কাটা রোধ করুন , সুন্দর সমৃদ্ধ দেশ গড়ুন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পাহাড় কাটা রোধ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের কার্যালয়ে জেলা প্রশাসন ও পাহাড় কাটা প্রতিরোধ কমিটির আয়োজনে পাহাড় কাটা নিরোধ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী ,সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত ,সদর উপজেলা চেয়াম্যান আবদ্দুল কুদ্দুস ,বান্দরবান পৌরসভার সচিব তোহিদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন,“ বান্দরবানের এই অপরুপ দৃশ্যকে নিয়ে দেশ বিদেশের মানুষের জাগে নানা স্বপ্ন, আর আশা প্রকৃতির সাথে মিলে থাকা এই পাহাড় ঘেরা বান্দরবান মুগ্ধ করেছে পর্যটকদের। পার্বত্য অঞ্চলকে দেশ ও বিদেশের বুকে পরিচিত করে দিয়েছে সবুজ ছায়া ঘেরা এই পাহাড়। প্রতিবছর এই পাহাড়ের সৌন্দর্য দেখার জন্য আসে হাজারো পর্যটক। আর তার মাধ্যমে আর্থিক ভাবে লাভবান হচ্ছে আমাদের পার্বত্য অঞ্চলের ব্যবসায়ী সেক্টর এবং সমৃদ্ধ হচ্ছে দেশ ।

এই ভাবে পাহাড় কাটা হলে এক পর্যয়ে আমাদের বান্দরবানের সৌন্দর্য্য বিলিন হয়ে যাবে। পাহাড় কাটার কারণে বর্ষার সময় বৃষ্টির পানি প্রভাবিত হওয়ার সাথে সাথে ঘটে নানা প্রকার দূর্ঘটনা। তাই এই সব পাহাড় কাটার কুচক্রিমহল থেকে দেশকে রক্ষা করার জন্য জনসাধারণের মাঝে পাহাড় কাটার কুফল সর্ম্পকে সচেতনতা তৈরী করার লক্ষ্যে কাজ করতে হবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Nurul Islam Chowdhury বলেছেন

    আমার প্রশ্ন পাহাড়কাটা রোদ করবে কে?
    কেচিংঘাটা পুলিশ কেম্পের পাশে পাহাড় কাটতেছে কেউ মনে হয় যে দেখার নাই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।