বান্দরবানে পৌঁছালো ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

বান্দরবানে পৌঁছালে করোনা ভ্যাকসিনের ১২ হাজার ডোজ।

রবিবার (৩১ জানুয়ারি) ভোর ৫টার দিকে ভ্যাকসিনবাহী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায় ।

প্রথম পর্যায়ে বরাদ্দকৃত এই ভ্যাকসিন সকালে গ্রহণ করেন বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রæ মারমা। এসময় জেলা করোনা ভ্যাকসিন সংরক্ষণ ও প্রয়োগ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে জেলা ইপিআই স্টোরে এই ভ্যাকসিন সংরক্ষণ করে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জনসাধারণের মাঝে করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য এরইমধ্যে বান্দরবানের জেলা ও উপজেলা স্বাস্থ্যকর্মীদের দেয়া হচ্ছে প্রশিক্ষণ। সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে ৭টি উপজেলার ৫০জনকে এই প্রশিক্ষণ দিচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসকরা। ২ দিনব্যাপী এই প্রশিক্ষণে করোনা ভ্যাকসিন এর টিকা প্রদান,সংরক্ষণ ও ভ্যাকসিন প্রয়োগের পরে তদারকির বিষয়ে বিশদ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু জানান, অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে আগামী ৭ ফেব্রুয়ারি করোনার ভ্যাকসিন দেয়া হবে । স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আমরা ২১ হাজার ৮৬২টি কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ার চাহিদাপত্র দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে ১২শ ভায়াল পাওয়া গেছে, যা ১২ হাজার জনগণকে এ ভ্যাকসিন দেয়া যাবে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।