বান্দরবানে পৌঁছালো ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

NewsDetails_01

বান্দরবানে পৌঁছালে করোনা ভ্যাকসিনের ১২ হাজার ডোজ।

রবিবার (৩১ জানুয়ারি) ভোর ৫টার দিকে ভ্যাকসিনবাহী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায় ।

NewsDetails_03

প্রথম পর্যায়ে বরাদ্দকৃত এই ভ্যাকসিন সকালে গ্রহণ করেন বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রæ মারমা। এসময় জেলা করোনা ভ্যাকসিন সংরক্ষণ ও প্রয়োগ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে জেলা ইপিআই স্টোরে এই ভ্যাকসিন সংরক্ষণ করে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জনসাধারণের মাঝে করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য এরইমধ্যে বান্দরবানের জেলা ও উপজেলা স্বাস্থ্যকর্মীদের দেয়া হচ্ছে প্রশিক্ষণ। সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে ৭টি উপজেলার ৫০জনকে এই প্রশিক্ষণ দিচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসকরা। ২ দিনব্যাপী এই প্রশিক্ষণে করোনা ভ্যাকসিন এর টিকা প্রদান,সংরক্ষণ ও ভ্যাকসিন প্রয়োগের পরে তদারকির বিষয়ে বিশদ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু জানান, অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে আগামী ৭ ফেব্রুয়ারি করোনার ভ্যাকসিন দেয়া হবে । স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আমরা ২১ হাজার ৮৬২টি কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ার চাহিদাপত্র দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে ১২শ ভায়াল পাওয়া গেছে, যা ১২ হাজার জনগণকে এ ভ্যাকসিন দেয়া যাবে ।

আরও পড়ুন