বান্দরবানে প্রথম বিশ্ববিদ্যালয় “বান্দরবান বিশ্ববিদ্যালয়ের” যাত্রা শুরু

বান্দরবান সদরের বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সামনে একাডেমি ও প্রশাসনিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং
পার্বত্য এলাকার শিক্ষার্থীদের মানসম্মত ও উচ্চ শিক্ষার জ্ঞান প্রদানের লক্ষে বান্দরবানে প্রথমবারের মত বান্দরবান বিশ্ববিদ্যালয় নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বান্দরবান সদরের বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সামনে একাডেমি ও প্রশাসনিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষার উন্নয়ন ও পার্বত্য এলাকায় উন্নত শিক্ষা ব্যবস্থার প্রসারে এই বিশ্ববিদ্যালয় অগ্রনী ভুমিকা রাখবে
এরপরপরই একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের হিলভিউ কনভেনশন হলে এসে সমবেত হয় । বর্ণাঢ্য শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক শিক্ষিকা ও সরকারি বেসরকারি উর্ধতন কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।
পরে শহরের হিলভিউ কনভেনশন হলে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও ওরিয়েন্টেশন প্রোগাম। অনুষ্ঠানে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড.এ এইচ এম জেহাদুল করীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মো:দাউদুল ইসলামসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর,সরকারি উর্ধতন কর্মকর্তা ও বান্দরবান বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন। এদিকে বান্দরবানে প্রথমবারের মত বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু করায় উচ্ছসিত শিক্ষার্থীরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।