বান্দরবানে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ কৌশল কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

বান্দরবানে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ কৌশল কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা
বান্দরবানে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ কৌশল কর্মপরিকল্পনা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বেসরকারি এনজিও সংস্থা স্যাপলিং,ইউএসএইড ও হেলেন কেলার এর আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন। এসময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,পার্বত্য জেলা পরিষদের সদস্য তিংতিং ম্যা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব ফরেস্ট্রী এন্ড এনভাইরনমেন্ট সাইসেন্স বিভাগের অধ্যাপক ড:মো.কামাল হোসেন,বান্দরবান কালেক্টটর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,জেলা মৎস্য কর্মকর্তা অনিল কুমার সাহা,কারিতাস বান্দরবানের প্রকল্প পরিচালক রুপনা দাশ,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মো:ফরিদুল আলমসহ বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও সংবাদকর্মীরা কর্মশালায় উপস্থিত ছিলেন।
এসময় অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব ফরেস্ট্রী এন্ড এনভাইরনমেন্ট সাইসেন্স বিভাগের অধ্যাপক ড:মো.কামাল হোসেন বলেন, বান্দরবানের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে সবাইকে নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবেএবং ভুমিধস,পাহাড় ধস ও প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পেতে বেশি বেশি করে বিভিন্ন ধরনের গাছের চারা লাগানোর আহবান জানান।
কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো:আসলাম হোসেন বলেন, বান্দরবানে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ ও বান্দরবানের জলবায়ু সঠিক রেখে সকলের সুন্দর অবস্থান ও পাহাড় ধসে মৃত্যুরোধ করার জন্য প্রশাসনের পাশাপাশি সকল বেসরকারি এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধিদের আরো দায়িত্বশীল হতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।