বান্দরবানে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন শুরু

বান্দরবানে প্রাথমিক শিক্ষা সপ্তাহের র‌্যালি
“ প্রাথমিক শিক্ষার দীপ্তি,উন্নত জীবনের ভিত্তি”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন শুরু হয়েছে।
প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আজ বুধবার সকালে বান্দরবান রাজার মাঠ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাাকার্ড হাতে নিয়ে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষীকারা অংশ নেয় ।
পরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত,সিভিল সার্জন ডা:অংশৈপ্রæ মারমা,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমানসহ জেলা ও উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক শিক্ষকী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা শিক্ষার প্রতি সকলকে আরো বেশি মনোযোগি হতে আহবান জানান এবং প্রাথমিক স্তরের শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রত্যোক পরিবারের শিশুদের বিদ্যালয়মুখী করার আহবান জানান।
প্রাথমিক শিক্ষা সপ্তাহে শিক্ষা র‌্যালী,শতভাগ ভর্তি,মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রাথমিক শিক্ষার সমস্যা ও সমাধান বিষয়ক কর্মশালা,স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ২০ মার্চ এই প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।