বান্দরবানে প্রায় ৭৬ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

NewsDetails_01

বান্দরবানে এবার প্রায় ৭৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সুষ্ঠুভাবে শিশুদের ভিটামিন খাওয়ানোর লক্ষ্যে মোট ৮৩১টি কেন্দ্র খোলার কথা জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী।

NewsDetails_03

বৃহস্পতিবার (৯ জুন) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে পুষ্টি সেবা, পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের এক কর্মশালায় এ তথ্য জানান।
কর্মশালায় এ সময় উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডা: থোয়াই অংসিং মারমা, ডা: মো আলমগীর, ডা: ফারজানা আলী, জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এবং সাধারণ সম্পাদক মিনারুল হক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিকরা ।

সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী বলেন, আগামী ১২ জুন থেকে ১৫ জুন চার দিন ৬ হতে ১২ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ হতে ৫৯ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়া ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য ৮২৮ জন মাঠকর্মী, স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী, এফডাব্লিউএ ও স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

আরও পড়ুন