বান্দরবানে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

বান্দরবানের পর্যটন এলাকা চিম্বুকে ম্রো আদিবাসীদের উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১৫ নভেম্বর) সকালে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বান্দরবান সরকারি কলেজের সচেতন শিক্ষার্থীরা এই মানববন্ধন করে।

মানববন্ধনে বিভিন্ন ব্যানার আর ফেস্টুন হাতে নিয়ে বক্তরা চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদ জানান এবং এই হোটেল নির্মাণ হলে বহু ম্রো আদিবাসী তাদের ভিটে বাড়ী হারিয়ে ফেলবে।
এসময় বক্তারা অবিলম্বে চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণের সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের কাছে দাবি জানায়, আর তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান।

মানববন্ধনে বান্দরবান সরকারি কলেজের ২য় বর্ষের ছাত্র উচিং মার্মা,অনার্স ২য় বর্ষের ছাত্র জয়বাবু তঞ্চ্যঙ্গা, অনার্স ২য় বর্ষের ছাত্রী অলকা তঞ্চ্যাঙ্গাসহ সরকারি কলেজের শিক্ষার্থীরা বক্তব্য প্রদান করে।

প্রসঙ্গত,গত ২ নভেম্বর এই হোটেল নির্মাণের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক সিএইচটি কমিশন। নির্মিতব্য হোটেল সংলগ্ন ৩টি ম্রো গ্রামের অধিবাসীরা বাস্তুচ্যুত হবে এবং আশপাশের আরো পাঁচটি গ্রামের অধিবাসীরা বাস্তুচ্যুত হবার ঝুঁকিতে পড়বে বলে মনে করে কমিশন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।