বান্দরবানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

“ প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি,দুর্যোগ মোকাবেলায় আনবে গতি ” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০।

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সপ্তাহ উদ্বোধন উপলক্ষে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে আয়োজন করা হয় নানান কর্মসূচীর ।

এসময় জাতীয় পতাকা,বিভাগীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ এর উদ্বোধন করেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুব আলম।

এসময় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো: কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম),যুব উন্নয়ন অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাইফুদ্দীন মুহাম্মদ হাসান আলী,বিটিসি এল এর সহকারী প্রকৌশলী মো:হুমায়ন কবির, বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্ত্য মুৎসুদ্দী,সিনিয়র ষ্টেশন অফিসার সাকরিয়া হায়দার,ষ্টেশন অফিসার মো:ইসমাইল হোসেনসহ বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুব আলম বলেন,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছে। দেশের যেকোন দূর্যোগ মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করছে তারা ।

অনুষ্ঠানে ফায়ারম্যান রাম প্রসাদ দাশ ও রাহামত উল্লাহকে পদোন্নতি দিয়ে লিডার ব্যাঁচ পরিয়ে দেয় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুব আলম ও বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম)।

শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ এর উদ্বোধন উপলক্ষে সাধারণ জনগণকে সচেতনতা বৃদ্ধির লক্ষে একটি যান্ত্রিক শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো: কামাল উদ্দীন ভূঁইয়া (বিএফএম) জানান,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০ উপলক্ষে ১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত বান্দরবানে যান্ত্রিক শোভাযাত্রা,অগ্নি প্রতিরোধ সর্ম্পকে মাইকযোগে প্রচার,বিভিন্ন প্রতিষ্ঠান ও স্থাপনার অগ্নি প্রতিরোধ ব্যবস্থা পরিদর্শন ও পরামর্শ প্রদান কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।