বান্দরবানে ফের দুই ভুয়া সাংবা‌দিকসহ ৩জন আটক

বান্দরবানে চাঁদাবা‌জির অভিযোগে আটক দুই ভুয়া সাংবা‌দিকসহ তিনজন
বান্দরবানে চাঁদাবা‌জির অভিযোগে ২জন ভুয়া সাংবা‌দিক ও ১জন ক্যা‌মরাম্যান‌সহ তিনজনকে আটক করেছে পু‌লিশ। আটককৃতরা হলেন, নজরুল ইসলাম (মজিব) (৪৮), মো.ফিরোজ (৪৫) ও ক্যামেরাম্যান মো. জাবেদ। এদের মধ্যে নজরুল ইসলাম (ম‌জিব) বান্দরবানের লামা উপ‌জেলার ফাইতং ও বাকী দুইজন কক্সবাজারের চক‌রিয়ার বা‌সিন্দা। গত র‌বিবার রাতে এ ঘটনা ঘ‌টে।
পুলিশ সূত্রে জানা যায়, গত ক‌য়েকবছর ধরে নজরুল ইসলাম (মজিব) একুশে সংবাদ, চাটগাঁর সংবাদ, অপরাধ চিত্র ও দৈ‌নিক খব‌রসহ বেশ ক‌য়েক‌টি প‌ত্রিকার প্রতি‌নি‌ধি প‌রিচয় দি‌য়ে বান্দরবানসহ চট্টগ্রামের বি‌ভিন্ন জায়গায় চাঁদাবা‌জি করে আস‌ছিল। গত র‌বিবার বিকালে বান্দরবা‌নের কুহালং ও সুয়ালকের বি‌ভিন্ন ব্রিক ফিল্ডে ছ‌বি তুলে চাঁদা দা‌বি করলে সেখানকার ম্যানেজারের সন্দেহ হ‌লে স্থানীয় সাংবা‌দিক ও পুলিশ‌কে খবর দেয়। পরে তাদের কর্ম প্রতিষ্ঠানে যোগাযোগ করে এবং আই‌ডি কার্ড যাচাই বাছাই করলে সাংবাদিকতার সত্যতা না পাওয়ায় তাদেরকে পু‌লিশ থানায় নিয়ে আসে। এসময় তা‌দের কাছ থে‌কে ২টি ক্যামরা, কয়েকটি মোবাইল, বি‌ভিন্ন প‌ত্রিকার ক‌য়েক‌টি ভুয়া আই‌ডি কার্ড, চাঁদা আদায়ের টাকা জব্দ করা হয়।
বান্দরবানে ভুয়া সাংবাদিকদের কাছ থেকে উদ্ধার করা ২টি ক্যামরা, কয়েকটি মোবাইল, বি‌ভিন্ন প‌ত্রিকার কয়েকটি ভুয়া আই‌ডি কার্ড, চাঁদা আদায়ের টাকা
এ ব্যাপারে বান্দরবানের অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) মোঃ ইয়া‌ছির আরাফাত বলেন, এ‌ তিনজন তাদের সাংবা‌দিক প‌রিচয় দি‌য়ে সদ‌রের কয়েকটি ব্রিকফিল্ডে গিয়ে ছবি তু‌লে চাঁদা দা‌বি করেছে ও কিছু কিছু ফিল্ড থেকে চাঁদা নিয়েছে। এখন আমরা তাদের বিরু‌দ্ধে আইনানুগ ব্যবস্থা নিব।
গত ৭জানুয়ারী চাইথোয়াই চিং মারমা (৩২) ও চিং‌থোয়াইনু মারমা নামে দুইজন ভুয়া সাংবা‌দিককে গাছ ব্যাবসায়ীদের কাছে থে‌কে চাঁদাবা‌জির সময় সদরের বালাঘাটা থে‌কে আটক করে পু‌লি‌শে দেয় জনতা। তারা বর্তমানে চাঁদাবা‌জি মামলায় বান্দরবান কারাগারে রয়েছে।
প্রসঙ্গত,বান্দরবান পার্বত্য জেলায় সাংবাদিকতার নামে চাঁদাবাজি বেড়ে যাবার কারনে স্থানীয় সাংবাদিকরা জোর দাবী জানিয়ে আসছিল যাতে এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।