বান্দরবানে বই মেলা শুরু

NewsDetails_01

বই প্রেমীদের সুবিধার্থে এবং জনসাধারণের জ্ঞানের পরিধি বৃদ্ধির লক্ষে বান্দরবানে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বই মেলা।

শনিবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে বই মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বান্দরবান জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে সপ্তাহব্যাপী এই মেলা শুরু হযেছে ।

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে এসময় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো:আব্দুল মান্নান ইলিয়াস,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব অসীম কুমার দে,জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মীনার মনসুর,বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির প্রথম সহ-সভাপতি খান মাহবুব,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন ডা:অং সুই প্রু মার্মাসহ প্রমুখ ।

NewsDetails_03

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। বর্র্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলেই দেশের শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে ।

এসময় মন্ত্রী সকলকে বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে আহ্বান জানান ।

এবারের বই মেলায় অর্ধ-শতাধিক স্টল নিয়ে বইপ্রেমীরা হাজির হয়েছে । আগামী ৬ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই বই মেলার সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন