বান্দরবানে বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
বান্দরবানে বঙ্গবন্ধু শিশু কল্যাণ ফাউন্ডেশন ( বিএসকেএফ) এর উদ্দ্যোগে বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বান্দরবান কালেক্টরটের স্কুলকে পরীক্ষা কেন্দ্র করে বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘‘ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার কোন বিকল্প নেই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৫ সালে কার্যক্রম শুরু করে বিএসকেএফ । তার এই ধারাবাহিকতায় বান্দরবানে এই প্রথম বার উক্ত বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বান্দরবান কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক ও বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা পরিচালনার কেন্দ্র সচিব আব্দুর রহিম ও বান্দরবান কালেক্টরেট স্কুলে সহকারী প্রধান শিক্ষক ও পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল হক এসময় পরীক্ষার কেন্দ্র পরির্দশনে আসেন বিএসকেএফ এর প্রেসিডিয়াম সদস্য আশিষ নাথ ,বিএসকেএফ সাংগঠনিক সম্পাদক এম.এ মালেক.বান্দরবান জেলা কৃষক লীগের সভাপতি প্রঙ্গাসার বডুয়া পাপন,ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাস,সদস্য মো. শফিকুর রহমান,মীর ফারহান উদ্দীন,৮ নং ওর্য়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোনাঈম খান, বিএসকেএফ এর বান্দরবান প্রতিনিধি মো.তাজউদ্দীন,মো.সুলাইমান,শিবু কুমার ধর ,রুপম কান্তি নাথ, মো.ইউছুপ আলী,আবু ফারুক, ইয়াছিনুল হাকিম চৌধুরী প্রমূখ।
বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষায় বান্দরবানে ২০টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের মোট ৮১৪ জন পরীর্ক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় পরীক্ষার্থী ও অভিভাবকরা বলেন “বান্দরবানে এই প্রথম বার বঙ্গবন্ধু শিশু কল্যাণ ফাউন্ডেশনের বঙ্গবন্ধু স্মৃতি বৃত্তি অনুষ্ঠিত হয়েছে এটা আমাদের ছাত্র জীবনে একটি বড় সূচনা হবে বলে আমরা মনে করি, কারণ আজকের এই পরীক্ষাটির কারণে আমরা একটি নতুন অধ্যায়ের সাথে পরিচিত হতে শিখলাম।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।