বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৪০ পরিবার পেল মানবিক সহায়তা

বান্দরবানের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৪০ পরিবারকে মানবিক সহায়তা দেয়া হয়েছে।

শনিবার দুপুরে বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশনের যৌথ উদ্যোগে ওয়ার্ল্ড ভিশন এর বান্দরবান শাখা অফিস প্রাঙ্গণে এই সহায়তা দেওয়া হয় ।

মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মানবিক সহায়তা প্রদান করেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নোমান হোসেন প্রিন্স।

এসময় অন্যান্যদের মধ্যে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মার্মা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর চট্টগ্রাম বিভাগের ক্লাস্টার আগষ্টিন পি হীরা, জন দিবাকর রয়, বিএনকেএস এর সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবা র্মামা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোঃ নোমান হোসেন প্রিন্স বলেন, বন্যার্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়নে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের অংশ গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ । সকলকে স্বচ্ছতা বজায় রেখে কাজ করতে হবে এবং সমন্বয়ের মাধ্যমে সকল কার্যক্রম বাস্তবায়ন করতে হবে ।

আয়োজকরা জানান, বান্দরবান সদরের ৯টি ওয়ার্ডের ৫৪০ পরিবারকে বন্যায় ক্ষতিগ্রস্ত হিসেবে চিহ্ণিত করা হয় । তাই মানবিক সহায়তা হিসেবে প্রতি পরিবারকে ৫ হাজার ৫ শত টাকা করে প্রদান করা হয়েছে। এছাড়াও পরিষ্কার পরিচ্ছন্নতা উপকরণ হিসেবে সাবান,স্যাভলন,বালতি এবং খাবার স্যালাইনও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

এসময় বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু বলেন, সাম্প্রতিক বন্যায় বান্দরবানে ক্ষতিগ্রস্তের পরিমাণ ব্যাপক। সীমাবদ্ধতা সত্বেও যৌথ উদ্যোগে গরীব ও অসহায় মানুষের কথা চিন্তা করে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে ।

আরও পড়ুন
Loading...