বান্দরবানে বাংলা নববর্ষ পালনের জন্য প্রস্তুতি সভা

বান্দরবানে বাংলা নববর্ষ পালনের জন্য প্রস্তুতি সভা
বান্দরবানে জাঁকজমকভাবে বাংলা নববর্ষ ( ১লা বৈশাখ) পালনের জন্য এক প্রস্তুুতি সভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রস্তুুতি সভা অনুষ্টিত হয়।
সভায় জেলা প্রশাসক মো:আসলাম হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আলী হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর মো:আলী নূর খান,সহকারি কমিশনার মো:কামরুজ্জামান,বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,বান্দরবান পৌরসভার কাউন্সিলর মো:হাবিবুর রহমান,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের উর্ধতন কর্মকর্তা ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক মো:আসলাম হোসেন জানান, প্রতিবছরের মত এবারও বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে তিনদিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালন করা হবে। নববর্ষ পালন উপলক্ষে শোভাযাত্রা,মঙ্গল প্রদীপ প্রজ্জলন,সাংস্কৃতিক অনুষ্টান,ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা,বলি খেলা,কবি গানসহ বৈশাখী মেলার আয়োজন করা হবে।
প্রসঙ্গত,বাংলা বর্ষ বিদায় ও নববর্ষ উপলক্ষে পার্বত্য এলাকায় বসবাসরত ক্ষুদ্র-নৃগোষ্ঠী সম্প্রদায়গুলো বৈসু,সাংগ্রাই, বিজু, বিষু, বিহু উৎসব পালন করে থাকে ,আর এসময় বাঙ্গালীদের পাশাপাশি দেশী বিদেশী পর্যটকদের এক মিলনমেলায় পরিণত হয় পুরো পার্বত্য অঞ্চলগুলো।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।