বান্দরবানে বাধার মুখে বিএনপির দুই গ্রুপের বিক্ষোভ

গুলশান কার্যালয়ে তল্লাশীর প্রতিবাদে বান্দরবানের চৌধুরী মার্কেটে বিএনপির এক গ্রুপের বিক্ষোভ
বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশীর প্রতিবাদে বান্দরবানে বিএনপির দুই গ্রুপ পুলিশি বাধার মুখে পৃথক পৃথক ভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
রবিবার বিকেলে বান্দরবান জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা বান্দরবান বাজারের ২নং গলিতে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির জেলা কমিটির সভাপতি মা ম্যা চিং ,সহ-সভাপতি অধ্যাপক ওসমান গণি,জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক রিটল বিশ্বাস,যুগ্ন আহবায়ক চনু মং মারমা,জেলা যুবদলের আহবায়ক আবু বক্কর ,সদস্য সচিব শাহাদাত হোসেন জনি, যুগ্ন আহবায়ক শিমুল দাশ,হারুণ-অর-রশীদসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
এসময় বক্তারা অভিযোগ করে বলেন ,বর্তমান সরকার বিএনপিকে ধ্বংস করার পায়তারা করছে। জুলুম ,নির্যাতন, মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে বিএনপির নেতাকর্মীদের ক্ষতি করে বিএনপির নাম মুছে দিতে বর্তমান সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করছে। দেশে গণতন্ত্র প্রতিষ্টা না করে একনায়কতন্ত্রের মাধ্যমে পুরো দেশটাকে আজ জিম্মি করে রেখেছে সরকার। সরকারের পায়ের নিচে আজ মাটি নেই , তাই সরকার আইনশৃংখলা বাহিনীকে বিএনপির বিরুদ্ধে লাগিয়ে তাদের কার্যসিদ্ধি করছে । এসময় বক্তারা, সম্প্রতি গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশীর প্রতিবাদ জানান।
গুলশান কার্যালয়ে তল্লাশীর প্রতিবাদে বান্দরবান জেলা বিএনপির বিক্ষোভ
এদিকে বিএনপির জেলা কমিটির পাশাপাশি বান্দরবান বাজারের চৌধুরী মার্কেটের সামনে বিএনপির অপর গ্রুপের নেতাকর্মীরা এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করে। সমাবেশে বক্তারা, একইভাবে বর্তমান সরকারের পুলিশ বাহিনী কর্তৃক বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশীর প্রতিবাদ জানান। এসময় সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জেলা বিএনপির সাবেক সভাপতি সাচিং প্রু জেরী, যুগ্ন-সাধারণ সম্পাদক মুজিবুর রশীদ, বিএনপি নেতা ক্যহ্লাউ চৌধুরী,জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো:জাহাঙ্গীর আলম,জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক দৌলতুল কবির খান সিদ্দিকী, জেলা মহিলা দলের আহবায়ক নিরুতাজ বেগমসহ জাতীয়তাবাদী দল-বিএনপি ও এর অঙ্গ সংগঠনসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে বান্দরবানের দুই স্থানে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হলেও পুলিশি বাধায় সমাবেশ এবং বিক্ষোভ মিছিল বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি। পুলিশের সদস্যরা উভয় স্থানে পথরোধ করায় নির্দিষ্ট স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশগুলো অনুষ্টিত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।