বান্দরবানে বিএনপির চূড়ন্ত মনোনয়ন পেলেন সাচিং প্রু জেরী

সাচিং প্রু জেরী
দেশের সর্বশেষ বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বোমাং রাজপুত্র সাচিং প্রু জেরী। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এদিকে বিএনপির তৃণমূল নেতা-কর্মীরা জানিয়েছেন, বান্দরবানে বোমাং রাজপুত্র সাচিং প্রু জেরী ও জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং দীর্ঘদিন যাবত দুই গ্রুপে বিভক্ত। দুইজনই দলটির কেন্দ্রীয় যে কোন কর্মসূচী পৃথক পৃথক ভাবে পালন করে আসছিল। এছাড়া রাজপথে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়েছিল দুজনের অনুসারীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলে আসলেও দুইজনই দুই মেরুতে থেকে যায়। যার ফলে দুই জনই জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে আলাদাভাবে মনোনয়নপত্র সংগ্রহ করে এবং নিজেরা কেন্দ্রীয়ভাবে মনোনয়ন পেয়েছেন বলে জাহির করতে থাকেন।
আরো জানা গেছে, মনোনয়ন যাচায় বাছাইয়ে নির্বাচন কমিশন সাচিং প্রু জেরীকে বৈধ ঘোষনা করলেও জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং এর মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়। বিএনপির নেতা-কর্মীরা দলের মনোনয়ন প্রাপ্ত কে তা নিয়ে ধোঁয়াশা থেকে যায়। তবে সাচিং প্রু জেরী চূড়ন্ত মনোনয়ন পাওয়ার পর এই ধোয়াশা কেটে যায়, আর উল্লাস প্রকাশ করে জেরী সমর্থকরা।
এই ব্যাপারে বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: জাবেদ রেজা বলেন, আমাদের দল থেকে চূড়ন্ত মনোনয়ন সাচিং প্রু জেরী পেয়েছেন।
গত ২৮ শে নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর বাহাদুর উশৈসিং, বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী এবং জেলা বিএনপির সভাপতি মাম্যাচিংসহ মোট ৯ জন। ২ নভেম্বর সকালে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বান্দরবান জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দাউদুল ইসলাম জেলা বিএনপির সভাপতি মাম্যাচিংসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল করেন।
প্রসঙ্গত, বান্দরবান আসনে ৯১সাল থেকে টানা পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য আওয়ামীলীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এর সাথে মূল লড়াই হবে বিএনপির মনোনিত প্রার্থী সাচিং প্রু জেরীর সাথে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।