বান্দরবানে বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্ট স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের উদ্যোগে বান্দরবানে ‘‘স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং’’ এর উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৭ ডিসেম্বর) সকালে বান্দরবান সেনানিবাস এলাকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও স্বাগত বক্তব্য রেখে কার্যক্রমের উদ্বোধন করেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো : নাহিদুল ইসলাম খাঁন (বিএসপি, এনডিসি, পিএসসি)।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান (এএফডব্লিউসি, পিএসসি),কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে.কর্ণেল মো: সফিকুর রহমান,জি, আর্টিলারি।

এছাড়া ও কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট এ্যাডজুটেন্ট মেজর মো: শরীফুজ্জামানসহ বিএনসিসি অফিসার,পিইউও,সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং বিএনসিসি ক্যাডেটরা অনুষ্ঠানে অংশ নেন।
বিএনসিসির ক্যাডেটদের উদ্দেশ্যে মহাপরিচালক বলেন, বিএনসিসি’র সংস্পর্শে এসে বাকিরাও শৃঙ্খল হবে। আমরা যখন শৃঙ্খলা সম্পন্ন জাতিকে তৈরি করতে পারব তখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারব।

পরে সেনানিবাস এলাকা থেকে কোভিড-১৯ প্রতিরোধে একটি জনসচেতনতামূলক র‌্যালী বের করা হয় । এছাড়া জনসাধারণ ও পথচারীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। পরে বান্দরবান কালেক্টরেট স্কুল কলেজ সংলগ্ন এলাকায় মশক নিধন কার্যক্রমে অংশ নেন ক্যাডররা।

কর্ণফুলী রেজিমেন্টের অধীনস্থ ১৫ বিএনসিসি ব্যাটালিয়নের তত্ত্বাবধানে উক্ত র‌্যালি, মাস্ক বিতরণ ও মশক নিধন কার্যক্রমে ১২০ জন বিএনসিসি ক্যাডেট অংশগ্রহণ করেন।

এছাড়াও জেলা সদরের প্রায় অর্ধশতাধিক শীতার্ত পরিবারের মাঝে শীত বন্ত্র তুলে দেন মহাপরিচালক ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।