বান্দরবানে বিশ্ব যক্ষা দিবস পালিত

বান্দরবানে বিশ্ব যক্ষা দিবস এর র‌্যালী
“ঐক্যবদ্ধ হলে সবে,যক্ষামুক্ত দেশ হবে” প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্য বিভাগ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ব্রাক ও নাটাব বান্দরবান জেলা শাখার সহযোগিতায় বান্দরবানে বিশ্ব যক্ষা দিবস ২০১৭ পালিত হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান সদর হাসপাতাল থেকে একটি র‌্যালী বের হয়ে সিভিল সার্জেট অফিসে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে বিভিন্ন স্বাস্থ্য কর্মী, শিক্ষার্থী অংশ নেয়।
র‌্যালী শেষে সিভিল সার্জেনের সম্মেলন কক্ষে সিভিল সার্জেন উদয় শংকর চাকমা এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ও নাটাবের বান্দরবান জেলার সভাপতি সিং ইয়ং ম্রো।
এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সা সুই চিং মারমা, নাটাবের বান্দরবান জেলা সাধারণ সম্পাদক এম.এ.মোমেন চৌধুরী, ব্রাকের ব্যবস্থাপক জুয়েল তঞ্চঙ্গ্যা,ডা: অংচালু ,ডা: ভানু মারমা,ব্রাক প্রতিনিধি মো: ওমর ফারুক,মো: জয়নাল আবেদীন,এইচ ,এন এনায়েত,মো: ওমর কাইয়ুম চৌধুরী,শহিদুল ইসলাম টিপু সহ ব্রাক, নাটাব সহ বিভিন্ন বিভাগের স্বাস্থ্য কর্মীরা।
আলোচনা সভা বক্তারা বলেন“ যক্ষা হলে রক্ষা নেই এই কথার ভিত্তি নেই। যক্ষা সম্পর্কে সচেতনতার মাধ্যমে সবার এক্যবন্ধ সহযোগিতায় যক্ষাকে নির্মূল করা সম্ভব। তাই বান্দরবানে বিভিন্ন উপজেলা,ইউনিয়ন,গ্রাম ও ওয়ার্ড পর্যায়ে গণসচেতনা মূলক আলোচনা মাধ্যমে সকলকে যক্ষা সর্ম্পকে অবহিত করা জন্য আহবান জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।