বান্দরবানে বিশ্ব শান্তি দিবস পালিত

বান্দরবানে বিশ্ব শান্তি দিবসের র‌্যালি
বান্দরবানে বিশ্ব শান্তি দিবসের র‌্যালি
নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব শান্তি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে বাংলাদেশ স্কাউট বান্দরবান জেলার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয় ।
শোভাযাত্রায় ফেস্টুন ও ব্যানার হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।পরে বিশ্ব শান্তি দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্টিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহা, জেলা স্কাউট সম্পাদক সম্পদ বড়ুয়াসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, শান্তি চাই সবাই, শান্তির জন্য বসবাস এই পৃথিবীতে। বর্তমান সমাজে স্কাউটের কর্মীরা শান্তির জন্য কাজ করে যাচ্ছে। শান্তি যেখানে বিরাজমান সেখানে সবাই সুখী ।
প্রধান অতিথি আরো বলেন,বর্তমান সমাজে কিছু লোক অশান্তি সৃষ্টি করে সর্বত্র সন্ত্রাস আর নাশকতা বিরাজ করার চেষ্টা করছে , আমাদের সবাইকে ঐক্যবদ্ব হয়ে সমাজের সন্ত্রাসীদের বিরুদ্বে অবস্থান করতে হবে,নির্মূল করতে হবে জঙ্গী ও সন্ত্রাসবাদকে।
এসময় বক্তারা,বিশ্ব শান্তি দিবসের এই দিনে সকলকে একসাথে কাজ করার আহবান জানান । বক্তারা,বর্তমান সমাজের জঙ্গী ও সন্ত্রাসবাদ মোকাবেলা করে সুখী সুন্দর আগামীর বাংলাদেশ নির্মানে সমাজের সকলকে আরো দায়িত্বশীল হবার আহবান ও জানান ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।