বান্দরবানে বিশ্ব সাদাছড়ি দিবস উদযাপন

“সাদাছড়ি ব্যবহার করি,নিশ্চিন্তে পথ চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি দিবস। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (১৫অক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে গিয়ে শেষ হয়। এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয় ।

পরে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে পার্বত্য জেলা পরিষদের আওতাধীন জেলা সমাজসেবা কনভেনিং কমিটির সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো.দাউদুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন,সদর উপজেলা ভূমি কর্মকর্তা নাজমা বিনতে আমীন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মিল্টন মুহুরী, সহকারী পরিচালক বিশ্বজিৎ চাকমা, সুয়ালক সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধি শিক্ষা কার্যক্রমের রির্সোস শিক্ষক সত্যজিৎ মজুমদারসহ বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, দৃষ্টি প্রতিবন্ধী শিশু এবং কিশোররা।

আলোচনায় বক্তারা সাদাছড়ি বহনকারী দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের নিরাপদে পথ চলতে সকলকে সাহায্য করার আহবান জানান। এছাড়া দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের যে কোনস্থানে সার্বিক সহযোগিতা করে তাদের সুস্থভাবে বেঁচে থাকার সুযোগ করে দেওয়ার জন্য বক্তারা আহবান করে উপস্থিত সকলের প্রতি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।