বান্দরবানে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্থ : পাহাড় ধসের আশঙ্কা

টানা বৃষ্টিতে অনেকটা জনমানব শূন্য বান্দরবান শহর
মৌসুমি বায়ু সক্রিয় থাকায় টানা কয়েকদিন বৃষ্টিপাত অব্যাহত থাকায় বান্দরবানে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে প্রবল বৃষ্টি হওয়ায় জেলা সদরের বিভিন্ন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টি আর প্রবল বাতাস উপেক্ষা করে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে আসা যাওয়া করছে। ভারী বৃষ্টিতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী ও খেটে খাওয়া মানুষগুলোকে। কয়েকদিনের বৃষ্টিতে জেলার সাংগু ও লামা উপজেলার মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে , প্রবল বৃষ্টি আর বাতাসের কারণে সাংগু নদীতে নৌকা চলাচল ও সীমিত রয়েছে।
এদিকে কয়েকদিনের টানা বৃষ্টিতে পানি জমে বান্দরবান রাঙ্গামাটি সড়কের বালাঘাটার পুলপাড়ায় একটি ব্রেইলী ব্রীজ ডুবে যাওয়ায় বান্দরবানের সাথে রাঙ্গামাটির সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। অতি ভারী বর্ষণের কারণে জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের আশংকা থাকায় ঝুঁকিপুর্ণ পাহাড়ের পাদদেশ বসবাসরত বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করছে পৌর প্রশাসন।
বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান, কয়েকদিনের বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধসের আশংকা রয়েছে ,তাই আমরা পৌর প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ঝুঁকিপুর্ণ পাহাড়ের পাদদেশ বসবাসরত বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে অনুরোধ করছি ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।