বান্দরবানে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে বান্দরবানে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ শুরু হয়েছে।

শনিবার (৫ জুন) সকালে সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে সুয়ালক ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১এর উদ্বোধন করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ ফরাজী,সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা,পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যানু মারমা,রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও স্থানীয় বাসিন্দারা এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,সকলকে স্বাস্থ্য সর্ম্পকে সচেতন থাকতে হবে। বর্তমান কোভিড সংকটে সচেতন থেকে শিশুদের নিকটস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিয়ে গিয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে । আর এর ফলে শিশুরা অপুষ্টি জনিত অন্ধত্ব থেকে নির্মূল হবে এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা সম্ভব হবে। এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে আর এর সুফল পাচ্ছে সাধারণ জনগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ খাওয়ানোর কার্যক্রম শুরু করা হয়।

স্বাস্থ্য বিভাগ জানায়,বান্দরবানে এবার ৬৮ হাজার ২শত ২৬ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে আর আগামী ১৯জুন পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।