বান্দরবানে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্য নিয়ে বান্দরবানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার (১১ ডিসেম্বর) সকালে বান্দরবানের রেইচা থলিপাড়া কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা বিভাগ কর্তৃক বাস্তবায়িত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বান্দরবান জেলার সিভিল সার্জন ডা.অং সুই প্রু মার্মা’র সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্র্ড এর সদস্য (প্রশাসন) ও টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পরিচালক ইফতেখার আহমেদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সালাউদ্দিনসহ স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা।

এসময় আলোচনা সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, শিশুদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকার নিরলসভাবে কাজ করছে।

এসময় তিনি আরো বলেন, শিশুর ভবিষ্যৎ জীবন সুস্থ সুন্দর এবং নিরাপদ করতে হলে প্রতিটি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানের কোনও বিকল্প নাই।

বান্দরবান জেলা স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর বান্দরবানে ৬৬ হাজার ৩শত ১৩জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নিয়ে কাজ করছে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ আর এবারে ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৯শত ২৬ জন শিশুকে ১টি করে নীল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৩শত ৮৭ জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলমান রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।