বান্দরবানে ভিটামিন ‘এ’ প্ল্যাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টশন কর্মশালা

বান্দরবানে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টশন কর্মশালা
আগামী ২৩ ডিসেম্বর শনিবার সারাদেশের মত বান্দরবানে ও শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ,আর এই বিষয়ে সকলকে সচেতন করার লক্ষ্যে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয়েছে ।
বুধবার সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ডা:অং সুই প্রæর সভাপতিত্বে এ ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয় ।
এসময় বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক মো: এমরান হোসেন,সিভিল সার্র্জন কার্যালয়ের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সা সুই চিং মার্মা, জেলা পুষ্টি কর্মকর্তা ডা: অং চিং থোয়াাইসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
এসময় সভায় জানানো হয় , আগামী ২৩ ডিসেম্বর সারাদেশের মত বান্দরবানের ৭ টি উপজেলায় ২য় রাউন্ডে ৬-১১ বছর বয়সী ৮ হাজার ৫শত ১১ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ বয়সী ৬২ হাজার ৫ শত ৫১ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে ।
সভায় বক্তারা আরো বলেন, ভিটামিন এ ক্যাপসুল শিশুদের জন্য উপকারি একটি ক্যাপসুল। এটি শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল কমায় ও শিশু মৃত্যুর ঝুঁকি কমায় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।