বান্দরবানে ভূমি সেবা সপ্তাহ উদযাপন শুরু

বান্দরবানে নানা আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উদযাপন
ভূমির ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনয়নের লক্ষে বান্দরবানে নানা আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উদযাপন শুরু হয়েছে। ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে শনিবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয় ।
পরে জেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজন করা হয় এক আলোচনাসভা । সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য এলাকার ভূমি সর্ম্পকিত নানা তথ্য জনসাধাণের সামনে তুলে ধরেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম ।
এসময় অনুষ্টানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার নাজমা বিনতে আমীন,সদর ভূমি কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমি, প্রেসক্লাবের সভাপতি অমিনুল ইসলাম বাচ্চুসহ জেলার ১০৯টি মৌজার মৌজা হেডম্যান ,কারবারী ও ভূমি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।
অনুষ্ঠানে প্রেসক্লাবের সভাপিত অমিনুল ইসলাম বাচ্চু বলেন , বান্দরবানে দিন দিন ভূমি সমস্যা সৃষ্টি হচ্ছে। দিন দিন কৃষি জমি কমে আসছে আর অবৈধ দখলে ভরে যাচ্ছে নদী ,খাল ও রাস্তাঘাট । এসময় তিনি যথাযথ কৃর্তপক্ষকে বান্দরবানের বিভিন্ন ভূমি দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহবান জানান।
এসময় বক্তব্য দিতে গিয়ে জেলা প্রশাসনের সহকারি কমিশনার নাজমা বিনতে আমীন, সরকার ভূমির সঠিক সেবা পেতে জনসাধারনের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে । জনসাধারণকে সরকারের এই সেবা গ্রহণ করতে হবে, বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করতে সরকারী কর্মকান্ডে সকলকে অংশগ্রহণ করতে হবে।
অনুষ্টানে প্রধান অতিথি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম বলেন, সরকারের ভূমি সর্ম্পতিক সেবাসমূহ জনসাধারণের কাছে পৌঁছে দেওয়ায় এই সেবা সপ্তাহর লক্ষ্য, এসময় তিনি জনসাধারণকে নিজ নিজ ভূমির ব্যবহার, অবৈধ ভূমি দখল থেকে বিরত থাকা ও সরকারি আইন কানুন মেনে চলার জন্য আহবান জানান ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।