বান্দরবানে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ

চতুর্থ ধাপের নির্বাচনকে কেন্দ্র করে আগামী ১৪ফেব্রুয়ারি বান্দরবান পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের ইভিএম বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের হলরুমে বাংলাদেশ নির্বাচন কমিশনের আয়োজনে ও জেলা নির্বাচন অফিসের ব্যবস্থাপনায় এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন অফিস জানায়, দুইদিনব্যাপী এই প্রশিক্ষণে ১৩জন প্রিজাইডিং কর্মকর্তা, ৮৫জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ১৭০ জন পোলিং অফিসার অংশগ্রহণ করছে। এসময় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের ইলেকট্রনিক ভোট গ্রহণ কার্যক্রম, মেশিন অপারেটিংসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দেয়া হয় ।

ভোটগ্রহকারী কর্মকর্তাদের প্রশিক্ষণের প্রথম দিনে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের উপ-পরিচালক আরাফাত আরা, নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদারের একান্ত সচিব মোহাম্মদ এনাম উদ্দিন, বান্দরবান জেলা নির্বাচন কমিশনার মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমাসহ নির্বাচন কমিশনের বিভিন্ন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ১৪ফেব্রুয়ারি প্রথমবারের মত বান্দরবানে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে আর এতে মেয়র পদে ৫জন ও কাউন্সিলর পদে ৩৬জন অংশ নিচ্ছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।