বান্দরবানে মহান বিজয় দিবস পালিত

বিজয় দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করে সালাম গ্রহণ করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। ছবি- রাহুল বড়ুয়া ছোটন।
‘সব কটা জানালা খুলে দাও না/ আমি গাইবো, আমি গাইবো বিজয়ের গান।’ তিরিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে দীর্ঘ নয় মাস অবরুদ্ধ বাংলার সব অর্গল খুলেছিল একাত্তরের এই দিনে। উন্মুক্ত সুনীল আকাশের মুক্ত বাতাসে মুক্তির নিঃশ্বাস নিয়েছিল সাড়ে সাত কোটি বাঙালি। কালের পরিক্রমায় আজ সেই মহান বিজয় দিবস। আজকের প্রভাতে পূর্ব দিগন্তে উদিত সূর্য লাখো হরিদাসীর মুছে যাওয়া সিঁথির সিঁদুরে রাঙা। মুক্তিযুদ্ধে বাঙালির গৌরবময় বিজয়ের ৪৫ বছর পূর্ণ হলো আজ।

আজ মহান বিজয় দিবস। যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বান্দরবানে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধে ফুল দিয়ে, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

বিজয় দিবসে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শন
এপর সকাল ৯টায় বান্দরবান জেলা স্টেডিয়ামে পুলিশ, আনছার, স্কাউটসহ বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এসময় মহান বিজয় দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করে সালাম গ্রহণ করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, এতে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ সরকারী ও বেসরকারী কর্মকর্তারা। এ ছাড়াও নানা কর্মসূচির মাধ্যমে প্রশাসন দিবসটিকে পালন করছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।