বান্দরবানে মাঠে নামলো নবগঠিত সংগঠন

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত নিপীড়িত ও বঞ্চিত সকল মানুষের স্বার্থ রক্ষায় নবগঠিত “পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ” এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহষ্পতিবার (১২ডিসেম্বর) সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আহববায়ক আইয়ুব চৌধুরী। এসময় মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য সচিব কর্ণেল (অব:) মোঃ আইয়ুব, সদস্য কাজী মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব:) তারু মিয়াসহ কয়েকশতাধিক বাঙ্গালী অংশ নেয়।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ শান্তি সম্প্রিতীর উন্নয়নে ভবিষ্যৎ। আজ পাহাড়ের মানুষ বিভিন্ন ভাবে নির্যাতিত হচ্ছেন। শিক্ষা, চাকুরীসহ সকল ক্ষেদ্রে বৈষম্যর শিকার হচ্ছেন। তারা বলেন, এ সংগঠনটি পাহাড়ী বাঙ্গালীর মধ্যে বৈষম্য দুর করে সকলের মঙ্গলের জন্য কাজ করবে।

এসময় তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে, শরণার্থী বিষয়ক টাষ্কফোর্স বাতিল করতে হবে, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে এনজিও সংস্থার স্বচ্ছতা নিশ্চিত করতে হবে, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সকল সম্প্রদায়ের সমতা নিশ্চিত করতে হবে, পার্বত্য ভূমি কমিশন বাতিল কর করতে হবে, পার্বত্য জেলা পরিষদে নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করতে হবে ও পাহাড়ের অস্ত্রের ঝনঝনানি থেকে মুক্তি দিতে হবে।

আরও পড়ুন
Loading...