বান্দরবানে মানব সেবায় হ্যালো ছাত্রলীগ

বান্দরবানে মানবসেবায় এবার জেলা ছাত্রলীগের উদ্দ্যেগে চালু হচ্ছে “হ্যালো ছাত্রলীগ”। আর হ্যালো ছাত্রলীগের নির্ধারিত একটি মোবাইল নাম্বারে আপনার একটি ফোন কলেই সেবা দিতে ঘরের দূয়ারে পৌছে যাবে সংকাটাপন্ন রোগী পরিবহণের অ্যাম্বুলেন্স।

বান্দরবান জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সন্তান, কেন্দ্রিয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই বাহাদুর রবিণ এর ব্যাক্তিগত উদ্দ্যেগে প্রায় ১২ লক্ষ টাকা ব্যয়ে এই অ্যাম্বুলেন্স ক্রয় করা হয়। আগামী ১ জানুয়ারি বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে অ্যাম্বুলেন্সটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর। এরপর পার্বত্য জেলা পরিষদে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হবে। আর সেখানে নির্দিষ্ট একটি নাম্বারে যে কেউ ফোন করে যোগাযোগ করলে নামমাত্র ফি’তে যে কোন রোগী অ্যাম্বুলেন্স সেবা গ্রহন করতে পারবে।

বান্দরবান সদর হাসপাতাল, ফায়ার সার্ভিস, পৌরসভা, ও মাতৃমঙ্গলসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে একাধিক অ্যাম্বুলেন্স থাকলেও রোগীরা এসব এ্যাম্বুলেন্স এর সেবা পেতে হয়রানির শিকার হয় বলে অভিযোগ দীর্ঘদিনের।

এই ব্যাপারে জেলা শহরের আর্মিপাড়ার বাসিন্দা ফরিদ আলম বলেন, সংকটাপন্ন রোগীদের জন্য অ্যাম্বুলেন্স পেতে বান্দরবানে মানুষ যে হয়রানির শিকার হয়, ছাত্রলীগের এই উদ্দ্যেগের মাধ্যমে কিছুটা হলেও মানুষ হয়রানি থেকে রেহায় পাবে।

আরো জানা গেছে, জেলা ছাত্রলীগের মানবিক সেবা মূলক কার্যক্রম দেখে জেলা আওয়ামী লীগের কয়েক নেতা ও কয়েকজন শুভাকাঙ্খী এই উদ্দ্যেগে খুশি হয়ে অ্যাম্বুলেন্স ক্রয়ের সময় আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এই ব্যাপারে বান্দরবান জেলা ছাত্রলীগের সহ সভাপতি আশিষ বড়ুয়া বলেন, বান্দরবানে বিভিন্ন মানবিক কর্মকান্ডে ছাত্রলীগ নিজেকে নিয়োজিত রেখে সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে, এর অংশ হিসাবে এবার রোগীদের জন্য অ্যাম্বুলেন্স সেবা দেবার উদ্দ্যেগ গ্রহন করেছে।

প্রসঙ্গত, বান্দরবান জেলা ছাত্রলীগ প্রতিবছর জেলার ৭টি উপজেলার শিক্ষার্ত্রীদের জন্য বিনামূল্যে বই,খাতা বিতরণ, বৃত্তি প্রদান, শীতবস্ত্র বিতরণ,স্কুলে স্কুলে বৃক্ষ বিতরণসহ বিভিন্ন সেবা মূলক কার্যক্রম চালিয়ে আসছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।