বান্দরবানে মুক্তিযুদ্ধের নতুন স্মৃতিস্তম্ভ উদ্বোধন

বান্দরবান শহরের পার্বত্য জেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধের নতুন স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে পার্বত্য জেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ১ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পরে আলোচনা সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, যারা ইতিহাস বিকৃতির সঙ্গে জড়িত, যারা অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধার সনদ প্রদান করেছে তারা ইতিহাসের সঙ্গে প্রতারণা করেছে। তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, জেলা পরিষদ সদস্য সত্যহা পানজি, লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা, পাহাড়বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নির্মিত দৃষ্টিনন্দন স্মৃতিস্তম্ভটিতে মহান মুক্তিযুদ্ধের সময়কার গৌরব গাঁথা ইতিহাস সুনিপুণভাবে ফুটিয়ে তোলা হয়েছে, স্মৃতিস্তম্ভটি তৈরি করতে ব্যয় হয়েছে ১কোটি ৯০ লক্ষ টাকা ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।