বান্দরবানে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ বিষয়ক মতবিনিময় সভা

বান্দরবানের জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ বিষয়ক মতবিনিময় সভা
বান্দরবানের জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ বিষয়ক মতবিনিময় সভা
বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ ও স্থান র্নিবাচন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলমের সঞ্চলনায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ হারুন অর রশীদ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম.এ হান্নান।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঅতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব গোলাম র্মোশেদ, নেজারত ডেপুটি কালেক্টর হোসেইন মোহাম্মদ আল- মুজাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার সম্পা রাণী সাহা, উপজেলা নির্বাহী র্কমকর্তা সুজন চৌধুরী,মুক্তিযোদ্ধা সংসদ এর বান্দরবান ইউনিট কমান্ডার আবুল কাশেম,উপজেলা কমান্ডার শফিকুর রহমান, বান্দরবানের সকল উপজেলা নির্বাহী র্কমকর্তা, জেলা উপজেলা মুক্তিযোদ্ধাসহ অনেকে।
প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম.এ হান্নান বলেন, আমরা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে প্রতিজেলায় ও উপজেলায় ২ তলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স করে দিব,ভবনের ভিত্তি হবে ৪তলা, বাকি ৩-৪ তলা নিজেদের অর্থায়নে করে নিতে হবে।
এসময় বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক এম.এ হাকিম চৌধুরী বলেন, বান্দরবানের অন্যতম অভিবাবক পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান আন্তরিক, তাই জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর জন্য একখন্ড জমি বের করা কোন ব্যাপার নয়।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, দেশের সদর উপজেলা ব্যতিত ৪২২টি উপজেলায় এই কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে। ইতিমধ্যে ৭১টি উপজেলায় ভবন নির্মাণ শেষ করা হয়েছে। ৮৫ টি উপজেলায় নির্মাণ কাজ চলমান আছে। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে উক্ত ভবনে আয় বর্ধক সুবিধাসহ দোকান,হলরুম,তথ্য প্রযুক্তি এবং অন্যান্য বিষয়ে প্রশিক্ষনের মাধ্যমে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্য নিয়ে কমপ্লেক্সেটি তৈরী করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।