বান্দরবানে মৃত সাংবাদিক জীবিত !

প্রকাশিত সংবাদটির চিত্র
প্রকাশিত সংবাদটির চিত্র
মৃত সাংবাদিককে জীবিত বলে সংবাদ পরিবেশন করে আলোচনায় আসলেন বান্দরবানের এক কথিত সাংবাদিক। বান্দরবানে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে গত বুধবার ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক কর্মশালায় মৃত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা সেলিম আহম্মেদ চৌধুরী উপস্থিত ছিলেন, এমন সংবাদ প্রকাশ করেন বিজয় টিভির ও সিটিজিসংবাদ২৪ডটকম এর সংবাদদাতা রিমন পালিত।
একাধিক সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল ১০ টায় বান্দরবান সিভিল সার্জন অফিসের সভা কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিটিজি সংবাদ ২৪ ডটকম অনলাইন নিউজ পোর্টলে প্রকাশিত সংবাদে বান্দরবানের সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমা হলে সংবাদে প্রকাশ করা হয় ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসাবে। বান্দরবান সিভিল সার্জন অফিসের মেডিকল অফিসার ডাঃ মংহ্লা প্রু মার্মা উপস্থিত ছিলেন বলে সংবাদে প্রকাশ হলেও তিনি উপস্থিত ছিলেন না বলে জানা যায়।
উক্ত কর্মশালায় উপস্থিত সাংবাদিকরা পাহাড়বার্তাকে জানায়, কর্মশালায় সাংবাদিকদের মধ্যে বান্দরবান প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্ছু, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মিনারুল হক, সমকাল পত্রিকার প্রতিনিধি উজ্জল তংচঙ্গ্যা উপস্থিত থাকার বিষয় সংবাদে উল্লেখ করা হলেও তারা দুজনেই কর্মশালায় উপস্থিত ছিলেন না।
এই ব্যাপারে দৈনিক সমকালের বান্দরবান প্রতিনিধি উজ্জল তংচঙ্গ্যা পাহাড়বার্তাকে বলেন, আমি কর্মশালায় উপস্থিত ছিলাম না, এই ধরণের সংবাদ প্রকাশ দায়িত্বজ্ঞানহীন কাজ।
গত ২৫ আগষ্ট বান্দরবানের প্রবীন সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা সেলিম আহম্মেদ চৌধুরী মারা যায় কিন্তু সেলিম আহম্মেদ চৌধুরী বুধবার অনুষ্ঠিত জাতীয় ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন এর স্থানীয় সাংবাদিকদের এই কর্মশালায় উপস্থিত ছিলেন বলে সংবাদ প্রকাশ করা হয়।
এই ব্যাপারে বিজয় টিভির প্রতিনিধি ও সিটিজিসংবাদ২৪ডটকম এর সংবাদদাতা রিমন পালিত পাহাড়বার্তাকে বলেন, আমার ভুল হয়ে গেছে, আর কোন দিন এই ধরণের ভুল হবেনা।
প্রসঙ্গত,কর্মশালা অনুষ্ঠানটির সঞ্চলনা করেন সিভিল সার্জন অফিসের জেলা স্যানিটারী পরিদর্শক সুজন বড়ুয়া সংবাদে এমন তথ্য প্রকাশ করা হলেও তিনি সঞ্চলনার দায়িত্বে নিয়োজিত ছিলেন না।

আরও পড়ুন
Loading...