বান্দরবানে রবিবার সকাল থেকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য বিভাগ

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে প্রতিবছরের মত এবারে ও কাল রবিবার থেকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে বান্দরবানে।

বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক অশেষ বড়ুয়া জানান,আগামী ৪অক্টোবর ( রবিবার) সকাল থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বান্দরবানে ৬৫ হাজার ৯শত ৫০জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, করোনা মহামারির জন্য এবার সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং যাতে সবাই শিশুদের এই ভিটামিন খাওয়াতে পারে তার জন্য ভিটামিন খাওয়ানোর সময় দীর্ঘমেয়াদি করা হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা জানান, এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ৬৮জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৫শত ৮২জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো জানান, গতবছর আমরা ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের এই ভিটামিন এ খাওয়ানোর কার্যক্রম ৯৯ শতাংশ অগ্রগতি করেছি এবং এবারেও আমরা আশাকরি এই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হবো।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।