বান্দরবানে রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব বিহার অধ্যক্ষ এর অভিষেক

রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব বিহার অধ্যক্ষ এর অভিষেক
বান্দরবানে উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব নিযুক্ত বিহার অধ্যক্ষ এর অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে বান্দরবান শহর প্রদক্ষিন শেষে উজানী পাড়া রাজগুরু মাহা বৌদ্ধ বিহারে প্রবেশ করেন নব অভিষিক্ত বিহার অধ্যক্ষ ভদন্ত ড. উ সুওয়াইন্না লাংকারা মহাথের। এসময় শত শত পুর্ণাথীরা ফুল দিয়ে তাকে বরণ করে নেন।
এরপরই উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব নিযুক্ত বিহার অধ্যক্ষ এর অভিষেক অনুষ্ঠান উপলক্ষে এক ধর্ম দেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বোমাং সার্কেলের চীফ রাজা উ চ প্রু,পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মংক্যচিং চৌধুরী, রাজকুমার চহ্লা প্রু জিমি, রাজকুমার সাচিং প্রু জেরী, রাজকুমার নুশৈ প্রু সহ রাজপরিবারের সদস্যবর্গ,ভিক্ষুসংঘ ও বৌদ্ধধর্মালম্বী শতশত দায়ক-দায়িকারা উপস্থিত থেকে শীল গ্রহণের মধ্যদিয়ে নবনিযুক্ত বিহার অধ্যক্ষকে বরণ করে নেন। নব অভিষিক্ত বিহার অধ্যক্ষ ভদন্ত ড.উ সুওয়াইন্না লাংকারা মহাথের রাঙ্গামাটি জেলার চিৎমরম বৌদ্ধ বিহারে ৩১ বর্ষাবাসরত অবস্থায় অধ্যয়ন করে ২০০৫ সালে বোম্বের ইউনিভার্সিটি থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।
গত ১৩ই এপ্রিল বান্দরবানের উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে বিহারাধক্ষ্য ভদন্ত উ চাইন্দাওয়ারা মহাথের পরলোক গমন করার পর তার স্থলাভিষিক্ত হয় ভদন্ত ড. উ সুওয়াইন্না লাংকারা মহাথের ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।