বান্দরবানে রাম ঠাকুরের ১৫৭তম আবির্ভাব উৎসব শেষ

বান্দরবানে শ্রী শ্রী রাম ঠাকুরের ১৫৭তম আবির্ভাব উৎসব
সনাতনী সম্প্রদায়ের অন্যতম ঠাকুর শ্রী শ্রী রাম ঠাকুরের ১৫৭তম আবির্ভাব উৎসব উপলক্ষে শুক্রবার থেকে বিভিন্ন অনুষ্ঠান থাকলেও শনিবার সন্ধ্যায় শেষ হয় এই উৎসব। রামঠাকুরের আবির্ভাব উপলক্ষে শনিবার সকালে জেলার রাম ঠাকুর সেবক সংঘের আয়োজনে বান্দরবানের হাফেজঘোনা রামঠাকুর আশ্রমে শুরু হয় দিনব্যাপী নানা ধর্মীয় অনুষ্টানের।

শনিবার সকালে প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে উৎসবে শুরু হয় আর এরপর শ্রী শ্রী রাম ঠাকুরের চিত্রপট স্থাপন ,প্রাণ প্রতিষ্টা ,শ্রীমদ্ভাগবত গীতাপাঠ, দীক্ষাদান, ও ধর্মীয় সংগীত পরিবেশনা, আনন্দ বাজারের মহাপ্রসাদ বিতরণসহ চলে বিভিন্ন ধর্মীয় ও মাঙ্গলিক কর্মকান্ড।

আবির্ভাব উৎসবে পৌরহিত্য করেন চট্টগ্রাম শ্রী শ্রী কৈবল্যধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ অশোক কুমার চট্টোপাধ্যায়। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, বান্দরবান দুর্গাপূজা উদযাপন পরিষদ ১৬ এর সভাপতি অমল দাশ, বান্দরবান শ্রী শ্রী রাম ঠাকুর আশ্রমের সভাপতি অর্পণ দাশ,সাধারণ সম্পাদক তাপস দাশ,সহ-অর্থ সম্পাদক তপন চক্রবর্তী,আবির্ভাব উৎসব উদযাপন পরিষদের সভাপতি ডা:বিষ্ণুপদ দাশ ,সাধারণ সম্পাদক উজ্জল দাশসহ সনাতনী সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্ধরা।

এদিকে শ্রী শ্রী রাম ঠাকুরের ১৫৭তম আবির্ভাব উৎসব উপলক্ষে উৎসবস্থলে জেলা ও উপজেলার বিভিন্ন স্থান থেকে সনাতনী ভক্তদের আগমন ঘটেছে । সন্ধ্যায় গুরুপূজা ,ভোগরাগ ও মহতী ধর্মসভার মধ্য দিয়ে দিনব্যাপী উৎসবের সমাপ্তি ঘটে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।