বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষন শুরু

বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষন
বান্দরবানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের মাঝে ৫ দিনব্যাপী এক প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষন শুরু হয়েছে। আজ সোমবার সকালে বান্দরবান প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের আয়োজনে এই প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষন শুরু হয়।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সাধারন সম্পাদক ও বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি একে এম জাহাঙ্গীর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোর্স সমন্বয়কারী ও প্রশিক্ষক সুুপ্রিয়া সাহা,মুুমু বড়ুয়া, বান্দরবান জেলা শাখার যুব প্রধান নাজমুল হোসেন বাবলু সহ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালায় প্রশিক্ষনরত সকল শিক্ষার্থীদের মাঝে নানা দিক নির্দেশনা মুলক পরামর্শ তুলে ধরেন এবং সেই সাথে বিভিন্ন দুর্যোগকালীন মুর্হুত্বে যাতে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা তাদের কর্মদক্ষতা দিয়ে মানুষের সেবা করতে পারে তার জন্য সর্বদা প্রস্তুুত থাকতে অনুরোধ জানান।
৫ দিনের এই প্রশিক্ষণে দুর্ঘটনায় রক্তপাত বন্ধ ব্যাবস্থাপনা,পোড়া ও ক্ষতের পরিচর্যা, মুর্চ্চা যাওয়া চিকিৎসা, সাপের কামড়ের চিকিৎসা, শ্বাস প্রশ্বাসের বাধা নিরুপনসহ বিভিন্ন প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ প্রদান করা হবে। এবারের প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষনে জেলার ৭টি উপজেলা থেকে মোট ৩০ জন প্রশিক্ষনার্থী এই প্রশিক্ষনে অংশ নিচ্ছে এবং আগামী ২৩ মার্চ প্রশিক্ষনার্থীদের সনদ প্রদানের মাধ্যমে এই প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষনের সমাপ্তি হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।