বান্দরবানে লকডাউন কার্যকর করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ১৮ টি টিম

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবানে শুরু হয়েছে কঠোর লকডাউন। আজ ২৩ জুলাই শুক্রবার সকাল থেকেই শুরু হওয়া এই কঠোর লকডাউনে বন্ধ রয়েছে সকল গণপরিবহণ ও বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান। পণ্যবাহী যানবাহন, রিক্সা, ওষুধ ও খাবারের গাড়ী ব্যতীত সকল গণপরিবহন বন্ধ রয়েছে সকাল থেকেই, শুধু অভ্যন্তরীণ সড়কগুলোতে হালকা কিছু যানবাহন চলাচল করছে।

এদিকে লকডাউন বাস্তবায়ন করতে মাঠে রয়েছে ভ্রাম্যামান আদালতের টিম। জেলা প্রশাসনের উদ্যোগে পুরো জেলায় ১৮টি ভ্রাম্যামান আদালতের টিম লকডাউন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করার জন্য ভ্রাম্যমান আদালতের সাথে রয়েছে সেনাবাহিনী, পুলিশ ,বিজিবির সদস্যরা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান জানান,করোনার বিস্তার রোধে বান্দরবানে ২৩ জুলাই থেকে ১৪দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ১৮টি টিম জেলা ও উপজেলা পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করবে, যাতে কেউ আইন অমান্য করতে না পারে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান জানান,সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের টিম বিভিন্ন পয়েন্টে অবস্থান করে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে লকডাউন কার্যকরে কাজ করে যাবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।