বান্দরবানে লালন দর্শনের বিশ্ব মানব মৈত্রী শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

20160926_191339বান্দরবান লালন পরিষদ”র আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমী,বান্দরবান জেলা শাখার মিলনায়তনে“সাধুসঙ্গ লালন দর্শনে সুফি ,বৌদ্ধ,বৈষ্ণব,ধর্মদর্শনের প্রভাব ও বিশ্ব মানব মৈত্রী” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত। সোমবার সন্ধ্যায় শিশু একাডেমী,বান্দরবান জেলা শাখার মিলনায়তনে জ্যেষ্ট প্রশিক্ষক লালন একাডেমী,কুষ্টিয়ার সম্যক গুরু ওস্তাদ আক্কাছ আলী সাইঁজীর সভাপতিত্বে এসময় আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক ।
মিলন ভট্রাচার্য এর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার অর্ণিবান চাকমা, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মীর আলমগীর হোসেন,বান্দরবান সরকারি কলেজের উপাধ্যক্ষ আবু তাহের ভূঁইয়া,জেলা শিশু বিষয়ক র্কমর্কতা শিলাদিত্য মুৎসুদ্দী,ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট এর সহকারী পরিচালক নিরময় ম্রো,বান্দরবান লালন পরিষদের সভাপতি দিলীপ বড়–য়া,লালন পরিষদ বান্দরবান এর সাধারণ সম্পাদক শিল্পী জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা মহাত্মা পকির লালন সাইঁ এর একটি গান “সব লোকে কয় লালন কী জাত সংসারে লালন বলে জাতের কি রুপ দেখলাম না এই নজরে ” উল্লেখ করে বলেন আমরা আমাদের জীবন কে লালনের জীবনের সাথে মিলিয়ে সমগ্র জাতির মাঝে শান্তি সৃষ্টি করতে পারি ।
আলোচনা সভা শেষে লালনে বক্তদের পরিবেশনায় মফিজুল আলম ও তানজিনা খনমের সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
Loading...