বান্দরবানে শতভাগ শিক্ষার্থী টিকার আওতায়

বান্দরবানে শতভাগ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। এসব শিক্ষার্থীকে ফাইজার টিকা দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বান্দরবান সিভিল সার্জন অং সুই প্রু মারমা।

তিনি জানান, বান্দরবান জেলায় ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা টিকা গ্রহণের বিষয়ে আগ্রহী ছিলেন। জেলার ৩৮ হাজার ৫শ’র বেশি শিক্ষার্থী টিকা নিয়েছেন। এর মাধ্যমে বান্দরবানে শতভাগ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে।

সিভিল সার্জন জানান, গত ৯ ডিসেম্বর থেকে বান্দরবানে বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) টিকা কার্যক্রম শুরু হয়। বুস্টার ডোজ হিসেবে ফাইজার দেওয়ায় টিকা সংকটের সম্ভাবনা দেখা দেয়। তাই শতভাগ শিক্ষার্থীকে টিকা দেওয়ার জন্য ষাটোর্ধ্ব ও সম্মুখ সারির কর্মীদের বুস্টার ডোজ সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছিল। শিক্ষার্থীরা শতভাগ টিকার আওতায় আসায় রোববার থেকে ফের বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে। বুস্টার হিসেবে এখন অ্যাস্ট্রাজেনেকা ও মডার্না টিকা দেওয়া হচ্ছে।

অং সুই প্রু মারমা জানান, শিক্ষার্থীদের টিকা কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। বিশেষ করে স্বাস্থ্য বিভাগ ও সরকারের ঊর্ধ্বতন মহলে নিয়মিত যোগাযোগ রেখেছেন বান্দরবানের সংসদ সদস্য ও পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। টিকা দিতে স্বাস্থ্য বিভাগের প্রতিটি কর্মী আন্তরিক ভাবে কাজ করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।