বান্দরবানে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বান্দরবানে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে সকালে সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে বান্দরবানের বাসস্ট্যান্ডের মুক্তিযোদ্ধা শহিদ স্মৃতিফলকে ফুল দিয়ে ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হওয়া বুদ্ধিজীবী ও মহান শহিদদের প্রতি সম্মান জানানো হয়।

এসময় বান্দরবান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, সদর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত হয়ে শহিদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন। পরে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফা,বীর মুক্তিযোদ্ধাসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে ১৪ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংসতম ও বর্বরোচিত হত্যাকান্ডে নিহত শহিদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধা শহিদ পরিবারের এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের আত্মার মাগফিরাত কামনাসহ দেশবাসীর শান্তি সমৃদ্ধি কামনায় এক বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়াও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে উদযাপন করছে বান্দরবান জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।