বান্দরবানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

বান্দরবানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বক্তব্য রাখছেন জেলা বিএনপির সভাপতি মিসেস মাম্যাচিং
বান্দরবান জেলা বিএনপি’র উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী পালন করেছে দলের নেতা-কর্মীরা।
এই উপলক্ষে শুক্রবার বিকাল শহরের জেলা জর্জ কোর্ট সংলগ্ন এলাকায় অস্থায়ী কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহ্ফিল শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ওসমান গণি সভাপতিত্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা বিএনপির সভাপতি মিসেস মাম্যাচিং। অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন,জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা,সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার,সংগঠনিক সম্পাদক-০২ মংশৈম্রাই,পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম,জেলা যুবদলের আহবায়ক আবু বক্কর,জেলা সেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক চনুমং,কলেজ ছাত্রদলের ওমর বিন মোরশেদসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
প্রধান অতিথি বক্তব্যে মিসেস মাম্যাচিং জিয়াউর রহমানের পার্বত্য অঞ্চলের উন্নয়নের কথা তুলে ধরতে গিয়ে তিনি বলেন, পার্বত্য এলাকার উন্নয়নের জন্য যে বোর্ড গঠন করা হয়েছিল সেই ব্যক্তি হল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আমাদের যে উপজাতীয় সংস্কৃতি যে দিনে দিনে হারিয়ে যাচ্ছিল যেটি চর্চার অভাবে পরিচর্যা অভাবে উপজাতীয় সাংস্কৃতিক ইনষ্টিটিউট গঠনের মাধ্যমে এই তিন পার্বত্য জেলা বসবাসরত ১২টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যারা রয়েছে তারা তাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে আবার চর্চা করছে এবং তা দেশ-বিদেশে ছোঁয়ে গেছে।
তিনি আরো বলেন,এখানে একটি কুচক্রী মহল তৈরি করছে। ঘরে শত্রু নাকি বিবিশন।এই শত্রুদের আগে নির্মূল করতে হবে।তাই দলের সকল নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে বলে অনুরোধ করেন এই নেত্রী।
বান্দরবান জেলা বিএনপির অপর গ্রুপ আজ বিকেলে জেলা শহরের চৌধুরী মার্কেটস্থ অস্থায়ী কার্যালয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী ও আলোচনা সভার আয়োজন করে। এসময় উপস্থিত ছিলেন,সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস,লুসাইমং,মুজিবুর রশিদ,নেতা জাহাঙ্গির আলমসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।