বান্দরবানে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন

শহীদ বুদ্ধিজীবি দিবস এর আলোচনা সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর
বান্দরবান পার্বত্য জেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হয়েছে। আজ সকালে শহরের বঙ্গবন্ধু মঞ্চে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমানসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, জাতীর সূর্য সন্তানদের স্বপ্নের দেশ গড়ার জন্য সবাইকে একযোগে কাজ করে যেতে হবে, আর তাতেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে। এসময় তিনি ছাত্রছাত্রীদের উদ্দ্যেশে আরো বলেন, দেশ গড়ার কাজে তোমাদের এগিয়ে আসতে হবে, তোমাদের হাত ধরে এগিয়ে যাবে দেশ।
এসময় পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বান্দরবান ট্রাস্টের তহবিল থেকে দরিদ্র ও মেধাবী ১৮৫জন শিক্ষার্থীকে ৫ লাখ ৮৫ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করেন এবং প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র তহবিল থেকে ১২ জনকে ১ লাখ ৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
আলোচনা সভা শেষে বাংলাদেশ শিশু একাডেমী বান্দরবান জেলা শাখা কর্তৃক শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার পুরষ্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের ইতি টানা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।