বান্দরবানে শিক্ষকের ইন্ধনে ছাত্রীদের মানববন্ধন ও পরীক্ষা বর্জন !

শনিবার সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে মহিলা কলেজের ছাত্রীদের আয়োজনে মানববন্ধন
বান্দরবান সরকারি মহিলা কলেজের পদার্থ বিদ্যার প্রভাষক মো: মাঈনউদ্দিন এর বদলির আদেশ বাতিলের দাবিতে এই শিক্ষকের ইন্ধনে কলেজটির শিক্ষার্থীরা মানববন্ধন ও পরীক্ষা বর্জন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্ত্রীদের একাংশ এই অভিযোগ করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে কলেজের ছাত্রীদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্টিত হয়। এসময় মানববন্ধনে কলেজটির প্রায় তিনশত ছাত্রী দুইঘন্টা সড়কে অবস্থান করে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেয়।
সূত্রে জানা যায়, গত ৫ অক্টোবর শিক্ষক মাঈন উদ্দিনকে ফেনির সোনাগাজী সরকারি কলেজে বদলি করা হয়। এরপর উক্ত শিক্ষক এই বদলীর আদেশ প্রত্যাহারের জন্য শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্ত্রীদের পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির কাছে পাঠানো হলে পার্বত্য প্রতিমন্ত্রী শিক্ষার্ত্রীদের সাফ জানিয়ে দেন, সরকারী নিয়মে বদলী করা হয়েছে, আবার সরকারী নিয়মে শূন্যস্থান পূরনে শিক্ষক আসবে।
আরো জানা গেছে,পার্বত্য প্রতিমন্ত্রীর এমন বক্তব্যের প্রেক্ষিতে এই শিক্ষক নিজের বদলী ঠেকাতে ফের শিক্ষার্ত্রীদের শনিবার আন্দোলন করতে মাঠে নামান।
এই ব্যাপারে বান্দরবান সরকারি মহিলা কলেজের প্রভাষক মো: মাঈনউদ্দিন বলেন, শিক্ষার্ত্রীরা আমাকে ভালোবাসে, ভালোবাসার প্রকাশ হিসাবে এই মানববন্ধন করে, তবে মানববন্ধনের আয়োজনের ব্যাপারে আমার কিছুই জানা নেই।
মানববন্ধনে ছাত্রীরা কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মো: মাঈনউদ্দিন এর বান্দরবান থেকে ফেনী সোনাগাজী সরকারি কলেজে বদলির আদেশ বাতিল করে স্বপদে বহাল রাখার আহবান জানান এবং বলেন, পার্বত্য জেলা থেকে হঠাৎ করে শিক্ষক বদলী করে অন্য কলেজে বদলী করার কারনে কলেজের শিক্ষা ব্যবস্থায় ক্ষতি হচ্ছে। মানববন্ধনে অংশ নিতে গিয়ে দ্বাদশ শ্রেণীর অর্ধবার্ষিকী পরীক্ষা বর্জন করেছে কলেজটির বেশির ভাগ শিক্ষার্থীরা ।
এই বিষয়ে বান্দরবান সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়া সাংবাদিকদের জানান,একজন শিক্ষার্থীর জীবনে সবচেয়ে বড় বিষয় হচ্ছে পরীক্ষায় অংশ গ্রহণ করা। পরীক্ষা বর্জন করে মানববন্ধনে অংশগ্রহন করতে হোস্টেল থেকে ছাত্রীরা কিভাবে বের হয়েছে এই প্রসঙ্গে তিনি বলেন,এই বিষয় মূলত হোস্টেল সুপার দেখেন, বর্তমানে হোস্টেল সুপার ছুটিতে।

আরও পড়ুন
Loading...