বান্দরবানে শিশুদের জন্য নির্মিত হচ্ছে শিশুপার্ক

বান্দরবান শহরে নির্মিত হচ্ছে শিশুদের বিনোদনের জন্য দৃষ্টিনন্দন আধুনিক শিশুপার্ক। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে শহরের সাংগু নদীর পাড়ে এক একর জমির উপর শিশু পার্কটি তৈরি করা হচ্ছে।

জেলা সদরের বাসিন্দা সোলেমান হোসেন বলেন, বান্দরবান শহরে শিশুদের বিনোদনের জন্য ব্যবস্থা নেই। এই শিশু পার্কটি নির্মাণ হলে শিশুদের বিনোদনের ব্যবস্থা হবে, তবে যত দ্রুত পার্কটি নির্মাণ হবে তত দ্রুতই আমাদের শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা হবে।

জেলা সদরের বাসিন্দা বাটিং মার্মা বলেন,বান্দরবানে শিশু কিশোরদের বিনোদনের কোন সু-ব্যবস্থা নেই, দীর্ঘদিন পরে হলে ও বান্দরবান সদরে একটি শিশু পার্ক নির্মাণ হচ্ছে জেনে আনন্দিত হলাম।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত বলেন, ইতিমধ্যে পার্কের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। শহরে শিশুদের খেলাধুলা ও বিনোদনের কোনো ব্যবস্থা না থাকায় ২০১৭ সালে শিশু পার্কটি নির্মাণের উদ্যোগ নেয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। প্রাথমিক পর্যায়ে ১কোটি টাকা ব্যয়ে পার্কটি নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরবর্তীতে প্রকল্প ব্যয় বৃদ্ধি করে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে পার্কটির নির্মাণ কাজ চলমান রয়েছে।

তিনি আরো জানান, শিশুদের বিনোদনের জন্য এই পার্কের বিভিন্ন রাইড ক্রয়ের কাজ চলছে। দেশের ও বাইরের উন্নত রাইড চলে আসলে সেগুলো স্থাপন শেষে এই শিশু পার্কের কাজ সমাপ্ত হবে। চলতি বছরের জুন মাসের মধ্যে এই শিশু পার্কের কাজ সমাপ্ত হওয়ার কথা জানান বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত।

সুত্রে জানা যায়,প্রাথমিকভাবে শিশুদের চড়ার জন্য ৮টি ছোট বড় রাইড স্থাপন করা হবে এ পার্কে। এ ছাড়া বিভিন্ন স্থাপত্যশৈলী কারুশিল্প মৃৎশিল্পের কাজ করা হচ্ছে পার্কের বাইরে ও ভিতরের অংশে। দীর্ঘদিন পরে বিনোদনের জন্য বান্দরবানে একটি শিশু পার্র্ক নির্র্মাণ করায় খুশি স্থানীয় জনসাধারণ ও শিশু কিশোররা।

স্থানীয়দের প্রত্যাশা,দ্রুত পর্যায়ে এই শিশু পার্কের কাজ সমাপ্ত হবে আর বিনোদনের জন্য উন্মুক্ত হবে এই দৃষ্টিনন্দন শিশু পার্ক।

আরও পড়ুন
Loading...